১৪ নভেম্বর ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস

গাজী মো. গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি: আজ ১৪ নভেম্বর, ঝালকাঠির দুই বিচারক হত্যার ১৫ বছর। ২০০৫ সালের এই দিনে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের বোমা হামলায় ঝালকাঠির দুই বিচারক নিহত হন। জেএমবির বোমার আঘাতে সেদিন নিহত হয়েছিলেন তৎকালীন ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র সহকারী জজ শহীদ সোহেল আহমেদ ও জগন্নাথ পাঁড়ে। বিচারক হত্যার ১৫তম বছরে শনিবার সকালে শোক আর শ্রদ্ধা- ভালবাসায় দিনটিকে স্মরণ করছে ঝালকাঠির বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীরা। সকাল সাড়ে ৯টায় নিহত বিচারকদের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলাম, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি আবদুল মান্নান রসুল ও সাধারণ সম্পাদক আ.স.ম মোস্তাফিজুর রহমান মুনসহ বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীরা। পরে শহীদ সোহেল-জগন্নাথ স্মরণে দোয়া মোনাজাত করা হয়। প্রসঙ্গত, ২০০৫ সালের এই দিনে শহরের পূর্বচাঁদকাঠী জজ কোয়াটার সড়কে সকাল পৌনে ৯ টার দিকে সরকারি বাসা থেকে কর্মস্থলে যাবার পথে বিচারকদের বহনকারী মাইক্রোবাসে জেএমবি বোমা হামলা চালায়।
এ সময় ঘটনাস্থলেই মারা যান সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপর সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে। এ ঘটনায় দেশের বিভিন্ন জেলখানায় ২০০৭ সালের ২৯ মার্চ জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, সেকেন্ড ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম বাংলাভাই ও মামুনসহ ৬ শীর্ষ জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

Check Also

চুম্বন দৃশ্যে আপত্তি, নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক: চুম্বন দৃশ্যে আপত্তির কারণে নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলা করেছেন বিজেপি নেতা গৌরব তিওয়ারি। ভারতীয় …

কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন করোনা আক্রান্ত

বিনোদন রিপোর্টার: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন। বর্তমানে বাসায় আইসোলেশনে রয়েছেন এই শিল্পী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *