২০ দিন পানিতে ভেসেছিলেন সিয়াম-পরীমনি

বিনোদন রিপোর্টার: ২০ দিন লঞ্চে কাটানোর পর অবশেষে ঢাকায় ফিরছেন সিয়াম-পরীমনি ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্রের টিমের ১২০ জন সদস্য। নভেল করোনা ভাইরাসের কারণে গণ ও নৌপরিবহন চলাচল বন্ধ হয়ে গেলে সুন্দরবনে শুটিংয়ে ব্যস্ত থাকা এ ইউনিট বিপাকে পড়ে। ২৬ মার্চ শুটিং বন্ধ করে ঢাকায় রওনা দিলে খুলনায় আটকে দেয়া হয় তাদের।

স্থানীয় প্রশাসন থামিয়ে দেয় শিল্পীদের বহনকারী লঞ্চটি। এরপর টানা সপ্তাহখানেক ভাসমান অবস্থায় ছিলেন তারা। পরিচালক আবু রায়হান বলেন, আমরা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে গতকাল (৩ এপ্রিল) রাত ১১টায় লঞ্চ ছেড়েছি।

পরীমনিসহ সিনিয়র শিল্পীদের উদ্যোগে এই ফেরা সম্ভব হচ্ছে। তিনি আরো বলেন, লঞ্চ থেকে নেমে আমরা যে যার বাসায় চলে যাবো। এমনিতেই ২০ দিন লঞ্চে ছিলাম। লাগলে আরো ১৪ দিন বাসায় থাকবো। সমস্যা নেই। আমরা ফিরতে পারছি এটাই বড় বিষয়।’

১৪ মার্চ ঢাকার সদরঘাট থেকে ছেড়ে যাওয়া ভাড়া করা এই শুটিং লঞ্চে শিল্পী ও কলাকুশলীরা ছাড়া আছে একঝাঁক শিশু। লক্ষ্য ছিল টানা ২৫ দিনের শুটিং-ট্যুর শেষ করে ঢাকায় ফিরবে লঞ্চটি। পরিচালকের পরিকল্পনা ছিল, শতভাগ কাজ শেষ করেই ঢাকায় ফেরার। তবে তা হয়নি। এরমধ্যে ছবিটির ৬০ ভাগ শুটিং শেষ করেছেন। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানে লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *