৩ ওষুধের মিশ্রণে ৭ দিনে সুস্থ হবে করোনা রোগী!

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস নিয়ে পুরো বিশ্ব যখন দিশাহারা, তখন আশার বাণী শুনিয়েছেন হংকংয়ের একদল গবেষক। তারা দাবি করেছেন, তিনটি ওষুধ একসঙ্গে আক্রান্ত রোগীর ওপর প্রয়োগ করলে করোনা সেরে যাবে।

১২৭ রোগীর ওপর ইতিমধ্যে এই তিনটি ওষুধের মিশ্রণ প্রয়োগ করা হয়েছে। এতে আক্রান্ত রোগীরা সুস্থ হয়ে উঠেছেন বলে দাবি করেন তারা। ল্যানসেট মেডিকেল জার্নালে উঠে এসেছে এমন তথ্য।

ওষুধ তিনটির প্রথমটি হলো- এইচআইভি/এইডসের ওষুধ, যা লোপিনাভির ও রিটোনাভির মিলিয়ে তৈরি। দ্বিতীয়টি হেপাটাইটিস বি এবং তৃতীয় ওষুধটি ব্রেন স্পাইনাল কার্ডের অসুখের। এই তিনটি ওষুধ একসঙ্গে গ্রহণ করলে মাত্র সাত দিনে করোনা নেগেটিভ আসবে।

গবেষক দলের সহকারী ও হংকং বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কোকো ইয়াং ইউয়েন বলেছেন, ওষুধগুলো শরীরে ভাইরাসের পরিমাণ দ্রুত দমন করে, করোনা লক্ষণ থেকে মুক্তি দেয়। বিশেষ করে স্বাস্থ্যকর্মীদের ঝুঁকি কমায়।

তিনি বলন, ওষুধ তিনটির ব্যবহার অন্ধকারে আশা আলো দেখাচ্ছে। তবে অনেক বেশি মানুষের মধ্যে এর প্রয়োগ করলে ফলাফল কেমন হয় তা এখন দেখার বিষয়।

তবে তিনি জানান, ওষুধ তিনটির ট্রায়ালের সময় হাসপাতালে রোগীদের ভেন্টিলেটর সাপোর্ট, ডায়ালিসিস সাপোর্টসহ সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হয়েছে।

Check Also

সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার: সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। বৃহস্পতিবার …

করোনায় আরো এক চিকিৎসকের মৃত্যু

চট্টগ্রাম থেকে সংবাদদাতা: করোনায় আক্রান্ত হয়ে আরো এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *